file

১০ টাকায় পাটের ব্যাগ

About পাটের লড়াই

পাটের লড়াই
Print Print
Pin It

file

বাজারে গিয়ে নিয়মিতই ১০ টাকা খরচ করে পলিথিন ব্যাগ কিনছি। অথচ এই ১০ টাকা খরচ করেই আমরা পাটের ব্যাগ কিনতে পারি, যা কমপক্ষে ৬ মাস ব্যবহার করা যাবে অনায়াসেই।

হালকা, দৃষ্টিনন্দন, পরিবেশবান্ধব এ পাটপণ্যটি উৎপাদন ও বিপনন করছে গ্রীন আর্থ কটেজ নামের নারায়নগঞ্জের একটি প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির কর্ণধার মো. তারিক হোসাইন জানান, হালকা এ ব্যাগটি আমরা দীর্ঘদিন ধরে তৈরি করে যাচ্ছি। কমমূল্য বিধায় অনেকেই নিয়মিত ব্যাগটি ক্রয় করছে। এটিতে গিফট আইটেম থেকে শুরু করে নিত্য প্রয়োজনীয় যে কোন জিনিস, এমনকি বাজারের সবজি পর্যন্ত বহন করা যায়।

তিনি আরও বলেন, পলিথিন বন্ধে সচেতনতা তৈরির পাশাপাশি আমাদেরকে কমমূল্যে টেকসই পাটের ব্যাগ সরবরাহ করতে হবে। তবেই দেশীয় ক্রেতাদের মধ্যে পাটপণ্য ব্যবহারের সংস্কৃতি তৈরি হবে।

4802 Total Views 6 Views Today

3 comments

  1. i am from Malaysia and interested to marketing those bag in here. is it possible to supply. pls favor your comment best regards

  2. Hellow brother, Your article is very useful to nature. All is well but I can’t find the meaning of using “পিচ ঢালা পাকা রাস্তার ছবি/আইকন” as “মেঠো পথ”
    I used Bengali to express the matter clearly. Hope you will get the main point and reply me or correct the icon.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

You may use these HTML tags and attributes: <a href="" title=""> <abbr title=""> <acronym title=""> <b> <blockquote cite=""> <cite> <code> <del datetime=""> <em> <i> <q cite=""> <strike> <strong>